তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ

শিশুদের প্রতিভা বিকশিত করতে পারলে জঙ্গিবাদ কমবে : তথ্যমন্ত্রী

গণমাধ্যম টপ স্টোরি লিড স্টোরি

নিজস্ব প্রতিবেদক »

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে জঙ্গিবাদ কমে যাবে যদি আমরা শিশুদের প্রতিভা বিকশিত করতে পারি। তাদেরকে উপযুক্ত শিক্ষা দিতে পারি। শিশু সংগঠক, ছড়াকার ও সাংবাদিক রফিকুল হক দাদু ভাইয়ের স্মরণ সভায় এসব কথা বলেন তিনি।

শুক্রবার (২২ অক্টোবর) বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে এই স্মরণ সভার আয়োজন করে নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরাম (এনবিজেএফ), ঢাকা।

স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান বলেন, দাদু ভাই তার কাজের প্রতি একনিষ্ঠ ও দায়িত্বশীল ছিলেন। তিনি শিশুদের নিয়ে কাজ করেছেন। তাই তিনি বেশি শ্রদ্ধার পাত্র।

তিনি বলেন, অনেকেই শিশু সংগঠক হিসেবে কাজ করছেন, জড়িত রয়েছেন। তাদের বিকাশের জন্য কাজ করছেন কিন্তু শিশুদের জন্য এখন কাগজে তেমন কিছু দেখা যায় না। তাই সাংবাদিক, মালিকসহ সবাইকে সংবাদপত্রে শিশুদের পাতাটি চালুর অনুরোধ জানাচ্ছি।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশনে শিশুদের জন্য নতুন কুড়িসহ বিভিন্ন অনুষ্ঠান বন্ধ হয়ে গেছে। সেগুলো নতুন করে চালু করবো।

দৈনিক বর্তমানের নির্বাহী সম্পাদক ও এনবিজেএফের সিনিয়র সহ-সভাপতি নজমুল হক সরকারের সভাপতিত্বে ও এনবিজেএফের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের সঞ্চালনায় স্মরণ সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ এনবিজেএফের সদস্যরা উপস্থিত ছিলেন।