সিসিইউতে খালেদা জিয়া

শারীরিক জটিলতা কাটলেই বাসায় ফিরবেন খালেদা জিয়া

রাজনীতি লিড স্টোরি

নিজস্ব প্রতিবেদক »

শারীরিক জটিলতা কাটিয়ে উঠলেই হাসপাতাল থেকে বাসায় ফিরবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত ২৭ এপ্রিল থেকে তিনি রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। করোনা থেকে মুক্ত হওয়ার পর তার পোস্ট কোভিড জটিলতা দেখা দেয়।

চিকিৎসকরা জানান, করোনা পূর্ববর্তী অন্যান্য রোগের কারণে খালেদা জিয়ার সুস্থ হতে সময় বেশি লাগছে। ফলে আরও কিছুদিন তাকে হাসপাতালেই থাকতে হবে। তারা আশা করছেন, শিগগিরই তিনি পোস্ট কোভিড জটিলতা কাটিয়ে বাসায় ফিরতে সক্ষম হবেন।

রোববার (৬ জুন) খালেদা জিয়ার চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘গত এক সপ্তাহে ম্যাডামের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়। এখন তিনি কেবিনে আছেন। সেখানে তার চিকিৎসা চলছে।’

একটি নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, খালেদা জিয়ার শারীরিক অবস্থার বড় ধরনের উন্নতি হয়েছে সেটি বলার সুযোগ নেই। কবে হাসপাতাল ছাড়বেন তা এখনই বলা যাচ্ছে না। আরও কিছুদিন পর্যবেক্ষণ শেষে হয়তো কোনো সিদ্ধান্ত আসতে পারে।

হাসপাতাল সূত্র জানায়, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বেগম জিয়া এখনো তরল খাবার খাচ্ছেন। হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই বাসা থেকে তার খাবার আসে। মাঝে মাঝে পরিবারের সদস্যরা দেখতে এলে সঙ্গে করে খাবার নিয়ে আসেন।

হাসপাতাল কর্তৃপক্ষের অনুরোধে খালেদা জিয়ার পরিবারের সদস্যদের বাইরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তার একান্ত সচিব আব্দুস সাত্তার ছাড়া অন্য কেউ তাকে দেখতে যান না। দলের নেতাদের মধ্যে মহাসচিবকে আনুষ্ঠানিকভাবে চিকিৎসকরা তার শারীরিক অবস্থার আপডেট জানান। তিনি পরে অন্যদের সেই বিষয়টি অবহিত করেন।