পত্রিকা বন্ধ ঘোষণা। প্রতীকী ছবি

রংপুরে দৈনিক ও সাপ্তাহিক ৮ পত্রিকা বন্ধ ঘোষণা

গণমাধ্যম টপ স্টোরি লিড স্টোরি

রংপুর প্রতিনিধি »

রংপুর জেলা থেকে প্রকাশিত ৪টি দৈনিক ও ৪টি সাপ্তাহিক পত্রিকার মুদ্রণ, বিতরণ ও প্রকাশনা বন্ধ ঘোষণা করেছেন জেলা প্রশাসক। এসব পত্রিকা দীর্ঘদিন প্রকাশনা বন্ধ থাকায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক আসিব আহসান। পত্রিকাগুলো হলো প্রকাশক সেরাফুল হোসেনের দৈনিক গণআলো, প্রকাশক আব্দুল আজিজ চৌধুরী সাঈদ দৈনিক নতুন স্বপ্ন, প্রকাশক সৈয়দা নাসরিন সুলতানার দৈনিক বাহের সংবাদ, প্রকাশক এএসএম রুবাইয়াত ফারমানের দৈনিক রংপুর চিত্র, প্রকাশক শাহ আলম কবিরের সাপ্তাহিক উত্তরের হালচাল, আব্দুল হালিম আনছারীর সাপ্তাহিক তুফান, শাহ মোব্বাসারুল ইসলামের সাপ্তাহিক কাউনিয়া ও দেবাশীষ দাসের সাপ্তাহিক সমর্থন।

রংপুর জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ছাপাখানা ও প্রকাশনা (ঘোষণা ও নিবন্ধিকরণ) আইন-১৯৭৩’ অনুসারে নিষিদ্ধ পত্রিকাগুলো তিন মাস বা তার অধিক সময় যাবত প্রকাশিত হয়নি। এসব পত্রিকার সম্পাদক ও প্রকাশক পত্রিকার প্রকাশনা অব্যাহত না রাখার কারণ জানাতে ব্যর্থ হয়েছে। এ কারণে আইনের ৯ ধারার (৩-ক) উপধারার বিধান মোতাবেক ৮টি পত্রিকার ঘোষণাপত্র বাতিল করে পরবর্তী মুদ্রণ, বিতরণ ও প্রকাশনা নিষিদ্ধ করা হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক জানান, পত্রিকাগুলো দীর্ঘদিন থেকে প্রকাশ হচ্ছিল না। তাদের কাছে জবাব চাইলে তারা সন্তোষজনক জবাব দিতে পারেননি। তাই আইন অনুযায়ী চিঠি দিয়ে পত্রিকাগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।