আর্জেন্টিনা দল

কোপা আমেরিকায় আর্জেন্টিনার দল ঘোষণা, দুই চমক

খেলাধুলা লিড স্টোরি

ক্রীড়া প্রতিবেদক

আয়োজক পাল্টেও জটিলতা কাটছে না কোপা আমেরিকার। ১৩ জুনই ব্রাসিলিয়ার ‘মানে গারিঞ্চা স্টেডিয়ামে’ ব্রাজিল-ভেনেজুয়েলা ম্যাচ দিয়ে এই ঐতিহ্যবাহী টুর্নামেন্ট শুরু হবে কি না নিশ্চিত নয়। তবে কোপার জন্য প্রস্তুতি সেরে ফেলেছে এতোদিন ধরে বয়কট করে আসা দল ব্রাজিল। স্কোয়াডও ঘোষণা করে ফেলেছেন সেলেকাওদের কোচ তিতে।

এবার অনিশ্চিত টুর্নামেন্টকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করল কোপার আরেক শিরোপাপ্রত্যাশী দল আর্জেন্টিনা। কারণ হাতে সময় আছে মাত্র দুদিন। ২৮ সদস্যের দল ঘোষণা করেছেন নীল-সাদাদের কোচ লিওনেল স্ক্যালোনি। যেখানে দুটো চমক রয়েছে।

করোনায় আক্রান্ত দলটির সেরা গোলরক্ষক ফ্র্যাঙ্কো আরমানিকে রাখা হয়েছে দলে। অবশ্যই নেগেটিভ হয়েই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। অর্থাৎ প্রথম দিকের ম্যাচগুলোতে তাকে পাওয়া যাবে না। এ সময়টিতে গোলমুখের প্রহরী হিসেবে এমিলিয়ানো মার্টিনেজকে দেখা যেতে পারে।

চোটের কারণে এ মুহূর্তে দলে না থাকা লুকাস আলারিওকেও কোপার স্কোয়াডে রেখেছেন কোচ স্ক্যালোনি।

স্কোয়াড থেকে বাদ পড়েছেন চার জন। তারা হলেন – হুয়ান ফয়েথ, লুকাস ওক্যাম্পোস, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও হোসে পালোমিনো।

একনজরে আর্জেন্টিনার কোপা আমেরিকা দল:

গোলরক্ষক

ফ্র্যাঙ্কো আরমানি, এমিলিয়ানো মার্টিনেজ, অগাস্তিন মার্চেসিন, হুয়ান মুসো।

ডিফেন্ডার

গনজালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস অটামেন্ডি, লুকাস মার্তিনেজ, হেরমান পেজ্জেলা, লিসান্দ্রো মার্টিনেজ, নিকলাস টালিয়াফিকো।

মিডফিল্ডার

মার্কোস আকুনইয়া, রদ্রিগো দে পল, লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো, এক্সেকিয়েল প্যালাসিওস, গিদো রদ্রিগেজ, নিকলাস ডমিঙ্গেজ, আলেহান্দ্রো ‘পাপু’ গোমেজ।

ফরোয়ার্ড

লিওনেল মেসি, নিকলাস গঞ্জালেজ, লাওতারো মার্টিনেজ, সার্জিও আগুয়েরো, আনহেল কোরেয়া, আনহেল ডি মারিয়া, হোয়াকিন কোরেয়া, লুকাস আলারিও।

এবারের টুর্নামেন্টে গ্রুপ ‘এ’ তে পড়েছে আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ চিলি, উরুগুয়ে, বলিভিয়া ও প্যারাগুয়ে।

আগামী ১৪ জুন চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে কোপার লড়াই শুরু করবে আর্জেন্টিনা।