ঢাকা বোর্ড

এইচএসসির পুনর্নিরীক্ষার ফল প্রকাশ

টপ স্টোরি শিক্ষা স্লাইডার

নিজস্ব প্রতিবেদক »

২০২১ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ রবিবার দুপুরে শিক্ষাবোর্ডগুলোর ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) জাহিদ বক্ত চৌধুরী।

তিনি বলেন, এইচএসসি ও সমমানের পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বোর্ডের ওয়েবসাইটে পুনর্নিরীক্ষার ফল দেওয়া হয়েছে। যাদের ফল পরিবর্তন হয়েছে তাদের মোবাইল ফোনে এসএমএসও পাঠানো হয়েছে।

পুনর্নিরীক্ষার ফল বিশ্লেষণে দেখা যায়, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে ১৫৬ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। তাদের মধ্যে একজন শিক্ষার্থী ফেল থেকে জিপিএ-৫ পেয়েছেন। ফেল থেকে পাস করেছেন ৩৮ জন। আর নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ২৬ জন।

জানা গেছে, এবার ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে ২০ হাজার ৮০০ জন শিক্ষার্থী পুনর্নিরীক্ষার জন্য আবেদন করেছেন। এর মধ্যে কেউ একটি বিষয়ে, আবার কেউ একাধিক বিষয়ে আবেদন করেছেন। সে হিসাবে আবেদনপত্রের সংখ্যা প্রায় ৩০ হাজার।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়। পরদিন ১৪ ফেব্রুয়ারি থেকে পুনর্নিরীক্ষার আবেদন শুরু হয়, যা শেষ হয় ২০ ফেব্রুয়ারি।