আইরিন

আইরিন এখন সুন্দরী ও রিয়া

টপ স্টোরি বিনোদন

বিনোদন প্রতিবেদক »

করোনার কারণে চলচ্চিত্র নির্মাণে অনেকটাই অনাগ্রহী প্রযোজকেরা। কারণ করোনার কারণে সিনেমা হল বন্ধ রয়েছে। এমনিতেই সিনেমা হলের সংখ্যা অনেক কম, তারমধ্যে সিনেমা নির্মাণের সংখ্যাও অনেক কমে যাওয়ায় চলচ্চিত্র ব্যবসায় ভীষণ মন্দাবস্থা বিরাজ করছে। তারপরও কেউ কেউ চলচ্চিত্র প্রযোজনা করার চেষ্টা করছেন। সময়োপযোগী ভিন্ন ধরনের গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণ।

ঠিক তেমনি দু’টি চলচ্চিত্র মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত ‘হৃদ মাঝারে তুমি’ এবং অন্যটি জেসমিন নদী’র ‘চৈত্য দুপুর’। দুটি সিনেমারই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন এই প্রজন্মের দর্শকপ্রিয় নায়িকা আইরিন। যার সিনেমা’তে যাত্রা শুরু হয়েছিলো দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় ‘ভালোবাসা জিন্দাবাদ’ সিনেমার মধ্যদিয়ে। এতে তার বিপরীতে ছিলেন আরিফিন শুভ।

২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমার মধ্যদিয়ে নায়িকা হিসেবে অভিষেক’র মধ্যদিয়েই আলোচনায় চলে আসেন আইরিন। সেই আলোচনার ধারাবাহিকতায় আইরিন এরইমধ্যে নতুন দু’টি সিনেমায় কাজ করছেন। ‘হৃদ মাঝারে তুমি’তে আইরিন অভিনয় করছেন সুন্দরী চরিত্রে এবং ‘চৈত্র দুপুর’ সিনেমায় তিনি অভিনয় করছেন রিয়া চরিত্রে।

আইরিন বলেন,‘ এরইমধ্যে আমি হৃদ মাঝারে তুমি সিনেমার কাজ শেষ করেছি। যদিও এই সিনেমার শুটিং-এ ঈদের পর অংশ নিতে গিয়ে আমি অকেটাই অসুস্থ হয়ে পড়েছিলাম। পরবর্তীতে বেশ ভালোভাবে কাজ শেষ করেছি। আবার চৈত্র দুপুর’র সিনেমার কাজ শুরু করেছি। বেশ কিছু অংশের কাজ আমি করেছি। শিগগিরই আবারো শুটিং শুরু হবে। দু’টি সিনেমা নিয়েই আমি আশাবাদী।’

এদিকে এনটিভিতে প্রচার শুরু হওয়া রিয়েলিট শো’ ‘অনন্য প্রতিভা’র বিচারক হিসেবে দেখা যাচ্ছে আইরিনকে। এবাই প্রথম তিনি বিগ বাজেটের রিয়েলিটি শো’র বিচারক হিসেবে কাজ করছেন। আইরিনকে দর্শক প্রথম দেখেন আফসানা মিমি পরিচালিত ‘পৌষ ফাগুনের পালা’ ধারাবাহিক নাটকে। পরবর্তীতে তাকে আশুতোষ সুজনের ‘ম্যান পাওয়ার’ ও তানভীর হোসেন প্রবালের ‘তবুও সংশয়’ নাটকে অভিনয় করেন।

এখন যদি নাটকে অভিনয়ের প্রস্তাব আসে করবেন কী না? জবাবে আইরিন বলেন,‘ অবশ্যই করবো, কেন নয়। কারণ নাটকে অভিনয়ের মধ্যদিয়েই আমার অভিনয় জীবন শুরু। তাই এই মাধ্যমের প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা, ভালোবাসা, মায়া, মমতা আছে। তবে অবশ্যই ভালো গল্প এবং চমৎকার চরিত্র হতে হবে।’ আইরিন জানান চলচ্চিত্রে তিনি খুব চ্যালেঞ্জিং চরিত্রগুলোতে কাজ করতে বেশি আগ্রহী। নিজে অনেক শ্রম দিয়ে, মনোযোগ দিয়ে সেসব চরিত্রের মধ্যদিয়ে নিজেকে দর্শকের সামনে আরো ভিন্নভাবে তুলে ধরতে চান।